HSC 2021 History Assignment Answer (sixth, 4th, 2nd Week)

HSC 2021 History Assignment Answer: The directorate of Secondary and Greater Secondary Schooling has revealed the Inter 1st Yr History Assignment Answer 2021 in a pdf file on dshe.gov.bd.

DSHE is revealed the HSC History Assignment Query of the first and 2nd Paper of Humanities Group on dshe.gov.bd.

College students can get the HSC Assignment 2021 History Answer, Query, Work, and Options of the primary and second papers accessible at dshe.gov.bd and from right here. Simply comply with this text for extra particulars.

Lets Dive it in:

HSC History Assignment Answer 2021

The Directorate of Secondary and Greater Secondary Schooling will publish the task for historical past topics based mostly on the brief syllabus revealed by NCTB.

College students should submit 10 Assignments (5 is for the first Paper, and 5 is for the 2nd Paper). As for the Marks Distribution, DSHE is assigned 50 Marks for the Assignment Options. Now, As its carries marks, college students should write the task options in keeping with the query.
In line with the Discover, DSHE will assign historical past assignments within the following weeks for the HSC Examination 2021.

1st Week2nd Week4th Weeksixth Weekseventh Weekninth Weektenth Weektwelfth Weekthirteenth Weekfifteenth Week

In twenty sixth July, 2021, The Directorate of Secondary and Greater Secondary Schooling is revealed the first and 2nd Week Assignment for History First and Second Paper.

HSC History 2nd Paper Assignment Answer 2021

HSC Examination 2021 History Second paper task query is now revealed on dshe.gov.bd. The NCTB has additionally shortened the syllabus of History 2nd Paper topics Due to the COVID-19 Corona Virus.

They’ve diminished the variety of chapters within the syllabus for the History 2nd Paper to a complete of 4. These Chapters are: Second (ফরাসি বিপ্লব), Third (প্রথম বিশ্বযুদ্ধ এবং ভার্সাই সন্ধি ও লীগ অব নেশনস), Fifth ( হিটলার ও মুসোলিনির উত্থান এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ),Sixth (জাতিসংঘ ও বিশ্ব শান্তি).

They may publish the task from this chapter solely. DSHE will publish the task for History 2nd Papers within the following weeks: 

2nd Weeksixth Weekninth Weektwelfth Weekfifteenth Week

HSC History Assignment 2021 sixth Week Answer

Directorate of Secondary and Greater Secondary Schooling will publish the HSC History Assignment Query on dshe.gov.bd. They may use the Third (প্রথম বিশ্বযুদ্ধ এবং ভার্সাই সন্ধি ও লীগ অব নেশনস) Chapter from the primary textual content e-book to publish the sixth Week Assignment.

Class: HSC 1st Yr
Examination Yr: HSC 2021
Group: Humanities
Topic: History 2nd Paper
Week: sixth Week
Assignment Answer:

On the time of writing the task reply, College students should must contains the

  • The financial and political situation of pre revolution France;
  • Rationalization of the function of philosophers within the French Revolution;
  • Realization of the course of occasions of the French Revolution; The affect of the revolution on French public life;
  • The impacts of the French Revolution on the World

2nd Week HSC History 2nd Paper Assignment Answer

DSHE has revealed the History Second Paper Assignment Query for the second week is from Second Chapter (ফরাসি বিপ্লব) from the Textbook. College students will discover extra details about Assignment Questions, Studying Outcomes, Instruction for writing the task reply, and rubrics or evaluation standards for the task from this text.

Class: HSC 1st Yr
Examination Yr: HSC 2021
Group: Humanities
Topic: History 2nd Paper

Assignment Query

ফরাসি বিপ্লব পরবর্তী  ফ্রান্স পুনর্গঠনে নেপোলিয়ন বোনাপার্টের গণমুখী সংস্কার মূল্যায়ন করো

2nd Week HSC 2021 History 2nd Paper Assignment Question

Instruction to college students for writing the task reply:

  • বিপ্লবের পরবর্তী  ফ্রান্স পুনর্গঠনে নেপোলিয়ন বোনাপার্টের গণমুখী সংস্কারের বর্ণনা করো
  • নেপোলিয়ন বোনাপার্টের গণমুখী সংস্কারের মূল্যায়ন করো
  • প্রাক বিপ্লব ফ্রান্সের অর্থনৈতিক ও রাজনৈতিক অবস্থা
  • ফরাসি বিপ্লবের ঘটনাপ্রবাহ অনুধাবন করা
  • ফরাসি  জীবনযাপনে বিপ্লবের প্রভাব

Assignment Answer:

প্রাক বিপ্লব ফ্রান্সের অর্থনৈতিক অবস্থা

১৮১৭ ফ্রান্স ছিল মূলত একটি কৃষি প্রধান দেশ। ১৭৮৯ খ্রিস্টাব্দের পূর্বে ফ্রান্সের মোট জনসংখ্যা ছিল দুই কোটি পঞ্চাশ লাখ। এর মধ্যে ২কোটি ১০ লাখ যুক্ত ছিল কৃষিকাজের সাথে, তবে সেই সময় ফ্রান্সের কয়েকটি শহর বেশ দ্রুত শিল্প উৎপাদন ও বাণিজ্য সম্প্রসারণ এর ফলে ব্যাপক জনবসতি গড়ে ওঠে। বিপ্লব পূর্ব ফ্রান্সের দুটি কর ব্যবস্থা চালু ছিল। 

১. প্রত্যক্ষ কর ও ২. পরোক্ষ কর। 

প্রত্যক্ষ করঃ 

তেই- মোটি আয়ের দেয় কর।
কাপিলাশি- মাথপিছু নয় বরং উৎপাদনভিত্তিক দেয় কর। 
ভাতিয়্যাম- স্থাবর ও অস্থাবর সম্পত্তির উপর প্রদেয় আয়কর। 

পরোক্ষ কর সমূহ ছিল মূলত নিত্য ব্যবহার্য দ্রব্য সামগ্রীর উপরঃ 

গ্যাবেল-  লবণ কর ভয়াবহ এই কর কৃষকদেরকে প্রায় নিঃস্ব করে ফেলে।ফ্রান্সে আইন করা হয়েছিল যে দুধের শিশু থেকে মৃত্যু পথযাত্রীকেও  নির্দিষ্ট মূল্যে নির্দিষ্ট পরিমাণ লবণ ক্রয় করতে হবে, 

কর্ভি- বিনা পারিশ্রমিকে কি বাধ্যতামূলক শ্রম দান
এ্যাদি-ভোগ্য  বস্তুর উপর কৃষকদেরকে কর দানে বাধ্য করা। 
ব্যানালিতে- সামন্ত প্রভু কৃষি যন্ত্রপাতি বাধ্যতামূলকভাবে ব্যবহার করা এবং এর বিনিময় উৎপাদিত ফসলের এক-দশমাংশ চার্জ দিতে বাধ্য থাকা। 

ফ্রান্সের ১৭২৫ প্রত্যক্ষ কর থেকে খাজনা আদায় করেছিল ৮৭.৫ মিলিয়ন লিভ্রা। ফলে দেখা যাচ্ছে ফ্রান্সের পরোক্ষ করের আয় প্রত্যক্ষ কর থেকে ক্রমেই বেড়ে চলছিল।

রাজনৈতিক অবস্থাঃ 

প্রথম ব্যবস্থার ফ্রান্সের রাজতন্ত্র স্বৈরতান্ত্রিক রূপ ধারণ করে । রাজতন্ত্র ধর্মযাজক ও অভিজাত সম্প্রদায় ওকে হাতে রেখে দেশের শতকরা ৯৬ জন মানুষকে নির্মমভাবে শোষণ করতে থাকে। ধর্ম যাজকরা রাজাকে দেবতার প্রতিকৃতি বলে স্বীকৃতি প্রদানের মাধ্যমে রাষ্ট্রের কাছ থেকে অতিরিক্ত সুযোগ-সুবিধা লাভ করত। দেশের আইন প্রণয়ন প্রশাসন পরিচালনা ও বিচারকার্যে রাজার নিরঙ্কুশ ক্ষমতা প্রতিষ্ঠিত হয়।  সেনাবাহিনীর সর্বময় ক্ষমতা তার হাতে থাকায় যুদ্ধ ও শান্তি প্রতিষ্ঠার বিষয় রাজার ইচ্ছা-অনিচ্ছার বিষয় হয়ে পড়ে। 

পনের তম লুই এবং ষোড়শ লুই ফ্রান্সে রাজতন্ত্রকে আরো নিরঙ্কুশ করা ধারা অব্যাহত রাখেন।তবে ষোড়শ লুই শেষদিকে ফরাসি রাজতন্ত্র গভীর আর্থ-সামাজিক ও রাজনৈতিক সঙ্কট ঘনীভূত হতে থাকে। 

রাজতন্ত্রের সীমাহীন ক্ষমতার কারণে ১৬১৪ সাল থেকে ফ্রান্সে স্টেটস জেনারেলের নাম সর্বোচ্চ প্রতিনিধি পরিষদ অকার্যকর হয়েছিল। মাঝে মাঝে ধনীদের নিয়ে রাজা বসতেন ও সভা করতেন। অধিকাংশ প্রদেশেই স্থাণীয় প্রতিনিধিদের তেমন কোন গুরুত্ব দেয়া হতো না। 

জাতীয় ঋণ ১৭৭৪ এ দেড় বিলিয়ন থেকে ১৭৮৮ সালে তা  ৪ বিলিয়ন লিভ্রায়  উন্নীত হয়। ১৭৭৪ সালে বাজেট ঘাটতি ছিল ২৮ মিলিয়ন লিভ্রা। ১৭৮৭  সালে তা বেড়ে ১ ৮৭ মিলিয়ন লিভ্রায় দাড়ায়। 

বিপ্লবের ঘটনাপ্রবাহঃ 

এদিকে ১৭৮৮  সালে ফ্রান্সের ব্যাপক শস্যহানি ঘটে। প্রাকৃতিক দুর্যোগের ফলে ফ্রান্সের সাধারণ মানুষ গভীর অর্থনৈতিক সংকটে নিপতিত হয়। কৃষি উৎপাদন হ্রাস পায়, পশুর মড়ক লেগে কৃষকের মেরুদণ্ড ভেঙে যায়। শহর গুলোতে কাজের সন্ধানে বেকারদের ভিড় জমতে থাকে।  ১৭৮৮ সালের তুলনায় ১৭৮৯ সালে বিক্ষোভ ৫ গুণ বেড়ে যায়। এসব বিদ্রোহ নির্মমভাবে দমন করা হয়। ফ্রান্স কার্যকরী একটি বড় ধরনের পরিবর্তন এর মুখোমুখি এসে দাঁড়ায়।  পরিবর্তনের সকল বস্তুগত উপাদান সমাজ ও রাষ্ট্রে তৈরি হয়েছিল। এর সাথে বিপ্লবের জন্য যে ব্যাপক চেতনাগত প্রস্তুতি দরকার তাও ফ্রান্সে তৈরি হয়েছিল। ফ্রান্সের দার্শনিক কবি সাহিত্যিক বুদ্ধিজীবী সমাজ পরিবর্তন তথা  বিপ্লবের নতুন চেতনা তৈরিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখে।

অর্থনৈতিক সংকট থেকে মুক্ত হওয়ার জন্য রাজার প্রয়োজন পড়ে বিপুল পরিমাণ অর্থ। কর ধার্য ব্যতীত রাজার কাছে অন্য কোন পথ খোলা ছিলো না। অর্থ সচিব নেককার রাজাকে স্টেটস জেনারেলের অধিবেশন ডেকে  কর আদায়ের ব্যবস্থা করার পরামর্শ দেন। সুযোগ বুঝে তৃতীয় সম্প্রদায় তাদের সদস্যসংখ্যা যাজক ও অভিযাত্রা সম্প্রদায়ের মধ্যে সমান করার দাবি জানালে ১৭৮৮ এর ডিসেম্বরে রাজা তা মেনে নিতে বাধ্য হন। 

১৭৮৯  এর ৫ মে স্টেটস জেনারেলের অধিবেশন ডাকা  হয়। ১৭৫ বছর পর ফ্রান্সে এই সংসদ ভার্সাই নগরীতে নতুন করে শুরু করার ঘোষণা করা হয়।  এই  যাজক সম্প্রদায়ের ৩০০, অভিজাতদের ৩০০ এবং তৃতীয় সম্প্রদায়ের একা ৬০০ প্রতিনিধি থাকার বিধান স্বীকৃত হয়। এপ্রিলে শেষদিকে স্টেটস জেনারেলের  নির্বাচনে যাজকদের ৩০০ জনের মধ্যে ২৯১ জন এবং অভিজাতদের  ৩০০ জনের মধ্যে ২৭০জন এবং তৃতীয় সম্প্রদায়ের ৬০০ জনের মধ্যে ৫৭৮ জন সদস্য নির্বাচিত হলে মোট ১১৩৯ জন সদস্য উক্ত অধিবেশনে অংশগ্রহণ করতে সক্ষম হয় ।  মৃত্যুবরণ, দাঙ্গা-হাঙ্গামা ও অন্যান্য কারণে বাকি ৬১ আসনে প্রতিনিধি ঐ সময় নির্বাচিত হতে পারেনি। রাজা এবং অর্থসচিব নেকার উভয়ই স্টেটস জেনারেলের কাছে  কর আদায় করার প্রস্তাব রাখেন। 

সংসদে তৃতীয় সম্প্রদায় সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্বেও রাজা শুধু ধর্মযাজক এবং অভিজাত প্রতিনিধিদের সাথে মিলিত হলে তৃতীয় সম্প্রদায় অপমানিত বোধ করেন। ১৭ জুন তারা নিজেদেরকে সমগ্র জনগণের প্রতিনিধি এবং স্টেট জেনারেল কে জাতীয় সভা বলে ঘোষণা করেন। এনিয়ে রাজা এবং নির্বাচিত প্রতিনিধিদের মধ্যে বিরোধ বাড়তে থাকে। ২০  জুন প্রতিনিধিরা সভা কক্ষে ঢুকতে না পেরে টেনিস কোর্টে সমবেত হয়ে একটি শপথ গ্রহণ করেন। উক্ত শপথে বলেছিল যে,  যতদিন টেনিস কোর্ট একটি সংবিধান রচিত না হবে ততদিন তৃতীয় সম্প্রদায়ের প্রতিনিধিরা একত্রে থাকবে। এ শপথকে টেনিস কোর্টের শপথ বলা হয়ে থাকে। ইতোমধ্যে যাজক ও অভিযাত্রা প্রতিনিধিদের একটি অংশ নৈতিকভাবে তৃতীয় সম্প্রদায়ের শপথকে সমর্থন প্রদান করেন। রাজা অবস্থা বেগতিক দেখে কিছু কিছু শর্ত মেনে নিলেও ষড়যন্ত্রের জাল বিস্তার করতে থাকেন। ১২ জুলাই রাজা অর্থ সচিব নেকারকে ক্ষমতাচ্যুত করেন। 

এতে প্যারিতে উত্তেজনা বৃদ্ধি পায়। ইতোমধ্যে পিরিতে পৌরসভা এবং জাতীয় রক্ষীবাহিনী তথা ন্যাশনাল গার্ড তৈরি করা হয়। প্যানেল মেয়র নিযুক্ত হলেন বেইলি এবং রক্ষীবাহিনীর অধ্যক্ষ হিসেবে নিযুক্ত হলেন লাফায়েত। ফলে প্যারির প্রশাসনিক দায়িত্ব বুর্জোয়া তথা তৃতীয় সম্পদ্রায়ের হাতে চলে যায়। প্যারিসে গুজব ছড়িয়ে পড়ে যায় রাজা বিদেশি সৈন্য বাহিনীর সহায়তায় পেরির উপর নিয়ন্ত্রণ রক্ষা করতে যাচ্ছেন। ১৪ জুলাই তাই উত্তেজিত জনতা সকালবেলা বাস্তিল দুর্গ অভিমুখে যাত্রা করে। শহরের কতগুলো গুরুত্বপূর্ণ স্থান দখল এর প্রভাবে বাস্তিল দুর্গ চারদিক থেকে ঘিরে ফেলে। বিকাল চারটায় বাস্তিল দুর্গের পতন হয়। 

ঘটনাবলী এবং বাস্তিল দুর্গ বিপ্লবীদের হস্তগত হওয়ার সংবাদ অবগত করা হলে।  তিনি স্বগত উচ্চারণ করেন এটা বোধ হয় হাঙ্গামা। পাশেই দণ্ডায়মান সভা সদস্য বলেন,  না রাজা মহাশয় এই বিদ্রোহ নয়, মহাশয় এ হচ্ছে বিপ্লব। 

প্রকৃতপক্ষে ফ্রান্সে বাস্তিল দুর্গ পতনের পর থেকে যে পরিবর্তন সূচিত হয়েছিল তা দ্রুত সমাজ রাজনীতি অর্থনীতি ধর্ম শিক্ষা সংস্কৃতিতে ব্যাপকভাবে প্রভাব ফেলতে শুরু করে। কৃষি বিপ্লবের পর থেকে সামন্ত ব্যবস্থার জমিদারি প্রথার উচ্ছেদ সাধনের মাধ্যমে গণতান্ত্রিক অধিকারের স্বীকৃতি প্রদান এবং ১৭৮৯ থেকে হাজার ১৭৯১ পর্যন্ত সময়ে জাতীয় সংবিধান পরিষদের কার্যাবলীরাজতন্ত্রের একচ্ছত্র কর্তত্বকে দুর্বল করতে থাকে। এভাবে বিপ্লবের এক নতুন পথ রচনা করে। ১৭৮৯ থেকে ১৭৯৫ সাল পর্যন্ত সময়ে ফরাসি বিপ্লব যে সব বাধা-বিপত্তি অতিক্রম করে চলে ছিল তা নিম্নে আলোচনা করা হল।

ফরাসি বিপ্লবের ফলাফলঃ 

ফরাসি বিপ্লব ফ্রান্সের  সমাজ ব্যবস্থা, রাষ্ট্রপরিচালনা,  শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে ব্যাপক পরিবর্তনের সূচনা করে।  বিপ্লবের আগে ফ্রান্স ছিল একটি সমাজতান্ত্রিক দেশ। বিপ্লবের মধ্য দিয়ে তা পুঁজিবাদী ধারায় বিকশিত হতে থাকে।

Word: We’re updating, as for now, see the under reply..

(Pictorial Answer)

2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 12nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 1
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 22nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 2
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 32nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 3
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 42nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 4
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 52nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 5
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 62nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 6
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 72nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 7
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 82nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 8
2nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 92nd Week HSC History Assignment Answer: (2nd Paper) page 9

HSC History 1st Paper Assignment Answer

The first Paper Assignment query for HSC Examination 2021 is now revealed on dshe.gov.bd. As well as, resulting from COVID-19 Corona Virus, The NCTB has shortened the syllabus for History Topics.

They’ve shortened the syllabus of History 1st Paper to a complete of 4 Chapters. These chapter are Third ( ইংরেজ উপনিবেশিক শাসন: ব্রিটিশ আমল), Fourth (পাকিস্তানি আমলে বাংলা: ভাষা আন্দোলন ও এর গতি প্রকৃতি ), Fifth (পূর্ব বাংলারস্বায়ত্তশাসন ও স্বাধিকার আন্দোলন) ‍and Sixth (বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা ও মুক্তিযুদ্ধ) and they will publish the task from this chapter solely.

DSHE will assign the History 1st Paper within the Following Weeks:

1st Week4th Weekseventh Weektenth Weekthirteenth Week

HSC History 4th Week Assignment Answer 2021

DSHE is revealed the HSC History 4th Week Assignment Query from the Third Chapter.

As well as, they’ve additionally revealed Assignment Query, Studying Outcomes, Instruction to the scholars for writing the task reply and rubrics or evaluation standards for the task. Simply comply with the articles for extra particulars.

Class: Inter 1st Yr
Examination Yr: HSC 2021
Group: Humanities
Topic: History 1st Paper
Assignment Work: বঙ্গভঙ্গের প্রয়োজনীয়তা এর পক্ষে বিপক্ষে প্রতিক্রিয়া এবং ভারতে ব্রিটিশ শাসনামলে কংগ্রেস ও মুসলিম লীগের রাজনৈতিক কর্মসূচি বিশ্লেষণ করো।

HSC History 4th Week Assignment QuestionHSC History 4th Week Assignment Question

Assignment Answer:

HSC History 4th Week Assignment Answer 2021 page 1HSC History 4th Week Assignment Answer 2021 page 1
HSC History 4th Week Assignment Answer 2021 page 2HSC History 4th Week Assignment Answer 2021 page 2
HSC History 4th Week Assignment Answer 2021 page 3HSC History 4th Week Assignment Answer 2021 page 3
HSC History 4th Week Assignment Answer 2021 page 4HSC History 4th Week Assignment Answer 2021 page 4
HSC History 4th Week Assignment Answer 2021 page 5HSC History 4th Week Assignment Answer 2021 page 5
HSC History 4th Week Assignment Answer 2021 page 6HSC History 4th Week Assignment Answer 2021 page 6
HSC History 4th Week Assignment Answer 2021 page 7HSC History 4th Week Assignment Answer 2021 page 7
HSC History 4th Week Assignment Answer 2021 page 8HSC History 4th Week Assignment Answer 2021 page 8
HSC History 4th Week Assignment Answer 2021 page 9HSC History 4th Week Assignment Answer 2021 page 9
HSC History 4th Week Assignment Answer 2021 page 10HSC History 4th Week Assignment Answer 2021 page 10
HSC History 4th Week Assignment Answer 2021 page 11HSC History 4th Week Assignment Answer 2021 page 11

HSC History Assignment 2021 1st Week Answer

DSHE is revealed the first Week Assignment Query from the Third Chapter, which is- (ইংরেজ উপনিবেশিক শাসন: ব্রিটিশ আমল).

Class: Inter 1st Yr
Examination Yr: HSC 2021
Group: Humanities
Topic: History 1st Paper

Assignment Query:
খিলাফত আন্দোলন ও অসহযোগ আন্দোলনের প্রকৃতি এবং ১৯৪০ সালের লাহোর প্রস্তাব ও এর বৈশিষ্ট্য নিরূপণ করো। 

1st Week HSC History 1st Paper Assignment Question1st Week HSC History 1st Paper Assignment Question

Instruction to college students for writing the task reply:

  • অসহযোগ আন্দোলনের প্রকৃতি ব্যাখ্যা করতে হবে
  • খিলাফত আন্দোলন ও অসহযোগ আন্দোলনের ফলাফল বিশ্লেষণ করতে হবে
  • লাহোর প্রস্তাবের  প্রেক্ষাপট ও বৈশিষ্ট্য ব্যাখ্যা করতে হবে

Assignment Answer:

HSC History 1st Week Assignment Answer 2021 page 1HSC History 1st Week Assignment Answer 2021 page 1
HSC History 1st Week Assignment Answer 2021 page 2HSC History 1st Week Assignment Answer 2021 page 2
HSC History 1st Week Assignment Answer 2021 page 3HSC History 1st Week Assignment Answer 2021 page 3
HSC History 1st Week Assignment Answer 2021 page 4HSC History 1st Week Assignment Answer 2021 page 4
HSC History 1st Week Assignment Answer 2021 page 5HSC History 1st Week Assignment Answer 2021 page 5

The right way to create the HSC 2021 History Assignment to get Excellent Remarks:

As College students know from the Above, The Candidates of HSC Examination 2021 should create a complete of 10 Assignment and its carries 50 Marks. So, it is very important take part, Accumulate, Write the Assignment Answer and submit it to the universities. Now, what data college students ought to comply with to get the perfect marks.

As in your data, The Directorate of Secondary and Greater Secondary Schooling has revealed rubrics for every task each week. So, If any college students wish to get the perfect marks in HSC History Assignment 2021, they need to comply with the task options writing pointers supplied by the DSHE. There are three guidelines to get the Outstand Remarks or Highest Marks. That’s-

  • Creativity,
  • Consistency and
  • Accuracy.

Now, College students can obtain the Assignment Rubrics of Each week from right here.

Supply: DSHE

#HSC #History #Assignment #Answer #sixth #4th #2nd #Week

We will be happy to hear your thoughts

If any query, Please make a Comment here

Information Hub
Logo
Enable registration in settings - general