তাসকিন আহমেদ এর জীবনী, বিয়ে, বয়স, ওজন | Biography of Taskin Ahmed | Lifestyle

By | November 4, 2017

তাসকিন আহমেদ একজন বাংলাদেশী সুদর্শন ক্রিকেটার, যিনি গত বিশ্বকাপেও বেশ চমক দেখিয়েছেন। তিনি ডানহাতি পেস বোলার এবং ব্যাটসম্যান বামহাতি। তো চলুন এবার তার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

প্রাথমিক পরিচিতি:

পূর্ণ নাম: তাসকিন আহমেদ
ডাকনাম: Tazim
জন্ম তারিখ: এপ্রিল ০৩, ১৯৯৫
জন্ম স্থান: মোহাম্মদপুর, ঢাকা
শিক্ষা: বাংলাদেশের আমেরিকান ইউনিভার্সিটি
উচ্চতা: ৬ ফুট ২ ইঞ্চি
পেশা: ক্রিকেটার
খেলার রোল: বোলার
ব্যাটিংয়ের ধরণ: বামহাতি
বোলিংয়ের ধরণ: ডানহাতি ফাস্ট
স্বামী বা স্ত্রী (গুলি): সৈয়দা রাবেয়া নাঈমা
ছেলে-মেয়ে: নেই।
ধর্ম: ইসলাম

তাসকিন আহমেদ শৈশব জীবন: তাসকিন আহমেদ মোহাম্মদপুর, ঢাকা এপ্রিল 03, 1995 সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুর রশিদ এবং মা ইয়াসমিন। তিনি কিং খালেদ ইনস্টিটিউট থেকে এসএসসি এবং স্ট্যানফোর্ড কলেজ থেকে এইসএসসি সম্পন্ন করেন।

বর্তমানে তাসকিন: বাংলাদেশের আমেরিকান বিশ্ববিদ্যালয়ের বিবিএ পড়তেছেন। স্থানীয় মাঠে তিনি প্রথম জীবনে ক্রিকেট অনুশীলন করেন। প্রাথমিক জীবনের সেই অনুশীলন এখনো আবেগ ভরে করেন তিনি। বতর্মানে মোহাম্মদপুরের সেই মাঠ সবার কাছেই খুব জনপ্রিয়।

তাসকিন আহমেদ ক্যারিয়ার: তাসকিন আহমেদ ঢাকা মেট্রোপলিটনের প্লেয়ার হিসাবে 2011 সালে তার প্রথম আত্মপ্রকাশ। তিনি বিপিএলে চিটাগং কিংস (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) এর প্রতিনিধিত্ব করে 4 উইকেট পাই মাঠে তাঁর প্রথম ভয়ঙ্কর পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার পাই। তাসকিন অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ অনুষ্ঠিত 2014 সালের বিশ্বকাপে T20 ম্যাচ দ্বারা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয। তিনি 17 জুন, 2014 ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়, এবং 5 উইকেট পেয়েছেন, একমাত্র বাংলাদেশী খেলোয়াড় যিনি অভিষেক ম্যাচে 5 উইকেট পান। 2015 বিশ্বকাপে, তিনি বাংলাদেশের অন্যতম ক্রিকেটার সেরা কর্মক্ষমতা দেখিয়েছে, স্কটল্যান্ডের বিপক্ষে 3 উইকেট নেওয়ার ফলে বাংলাদেশ বড় স্কুরকা এ জিতে যায়।

বৈবাহিক জীবন: তাসকিন আহমেদ বিবাহিত। দীর্ঘদিনের প্রেমিকা সৈয়দা রাবেয়া নাঈমা কে ২০১৭ সালের ১লা অক্টোবরে বিয়ে করেন এই জাতীয় দলের পেসার। বিয়েটি ঘরোয়াভাবে অনুষ্ঠিত হয়েছিল।

তাসকিনের বিয়ের ছবি।

ছবিঃ ফেইসবুক থেকে সংগৃহীত।

(পোস্টটি 30 জন দেখছেন)

If you think it is helpful,Share the post