সর্বকালের রেকর্ড ভঙ্গ: যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবদাহ

All Questions & AnswersCategory: Voice Of America-Banglaসর্বকালের রেকর্ড ভঙ্গ: যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলে ভয়াবহ দাবদাহ
Editor Staff asked 1 month ago

শনিবার যুক্তরাষ্ট্রের অরিগন রাজ্যের বৃহত্তম শহর পোর্টল্যান্ডে দাবদাহ সর্বকালের রেকর্ড ভেঙে দিয়েছে। প্রশান্ত মহাসাগরীয় উত্তর পশ্চিম অঞ্চলের অনেক বাসিন্দারই এর আগে কখনও এত উঁচু তাপমাত্রায় দিন অতিবাহিত করার অভিজ্ঞতা হয়নি।

এলাকার দোকান গুলিতে বহনযোগ্য এয়ার কন্ডিশনার এবং ফ্যান আর পাওয়া যাচ্ছে না।হাসপাতালগুলি খোলা জায়গায় টিকাদান কার্যক্রম বন্ধ করে দিয়েছে। শহরগুলি চালু করেছে শীতাতপ নিয়ন্ত্রিত কেন্দ্র। বেসবল দলগুলি তাদের সপ্তাহান্তের খেলা বাতিল করেছে কিংবা অন্যত্র সরিয়ে নিয়েছে।

জাতীয় আবহাওয়া অধিদফতরের তথ্য মতে, শনিবার বিকেলে অরিগনের পোর্টল্যান্ডে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২.২ ডিগ্রি সেলসিয়াস (১০৮° ফারেনহাইট)। এর আগে, অরিগনের বৃহত্তম এই শহরটির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯৬৫ এবং ১৯৮১ সালে ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস (১০৭° ফা)।

ওদিকে ওয়াশিংটন রাজ্যের সিয়াটল শহরে, শনিবার তাপমাত্রা ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াসে (১০১ ডিগ্রি ফারেনহাইট) এ পৌঁছে যায়, এটি ছিল চলতি মাসের সবচেয়ে উষ্ণতম দিন এবং ইতিহাসে চতুর্থবারের মতো শহরটির তাপমাত্রা ১০০ ডিগ্রির মাইল ফলক স্পর্শ করেছে।

Source link

Attachments