বেআইনি অনুপ্রবেশকারীদের পশ্চিমবঙ্গ থেকে বিতারণের নির্দেশ চেয়ে ভারতের সুপ্রিম কোর্টে মামলা দায়ের

All Questions & AnswersCategory: Voice Of America-Banglaবেআইনি অনুপ্রবেশকারীদের পশ্চিমবঙ্গ থেকে বিতারণের নির্দেশ চেয়ে ভারতের সুপ্রিম কোর্টে মামলা দায়ের
Editor Staff asked 1 month ago

বেআইনি অনুপ্রবেশকারীদের পশ্চিমবঙ্গ থেকে বিতারণের নির্দেশ দেওয়া হোক বলে আজ শনিবার সুপ্রিম কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। মানবাধিকার কর্মী সঙ্গীতা চক্রবর্তীর আনা ওই আবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে বাংলাদেশ থেকে আগত অন্যান্য অনুপ্রবেশকারী ও রোহিঙ্গা মিলিয়ে দু’কোটির মতো মানুষ রয়েছে। এরা শুধু যে জনসংখ্যার ভারসাম্য নষ্ট করছে তাই নয়, নানা রকম বিপদেরও সৃষ্টি করছে। বিশেষ করে রাজ্যে বিধানসভা নির্বাচনের পরে তা আরও স্পষ্ট বোঝা যাচ্ছে। এই জনস্বার্থ মামলায় সর্বোচ্চ আদালতের কাছে আর্জি জানানো হয়েছে, যেন পশ্চিমবঙ্গ সরকারকে এই বাংলাদেশি ও রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের খুঁজে বার করে, আটক করে তাদের ফেরত পাঠানোর নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে এদের সীমান্ত পার করে পশ্চিমবঙ্গে পাচার করার পিছনে যে মাফিয়া চক্র কাজ করছে, তাদের সঙ্গে যোগসাজশে দায়ী সরকারি অফিসার, নিরাপত্তা বাহিনীর জওয়ান ও পুলিশ কর্মীদের চিহ্নিত করা এবং তাদের বেআইনিভাবে সংগৃহীত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিতেও আর্জি জানানো হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের আগেই পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজ্যে তাদের ভোটার সংখ্যা বাড়ানোর জন্য তিন থেকে চার লক্ষ রোহিঙ্গা অনুপ্রবেশকারীকে ভোটার কার্ড দিয়েছে। ভোটের ইস্তাহারে বিজেপির ঘোষিত প্রতিশ্রুতি ছিল, তারা পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে বেআইনি অনুপ্রবেশকারীদের বিতাড়িত করবে।

Source link

Attachments