আটক ১০০০ সরকারি সৈন্যকে মুক্তি দিয়েছে বলে টিগ্রায় বাহিনীর দাবি

All Questions & AnswersCategory: Voice Of America-Banglaআটক ১০০০ সরকারি সৈন্যকে মুক্তি দিয়েছে বলে টিগ্রায় বাহিনীর দাবি
Editor Staff asked 2 weeks ago

ইথোপিয়ার উত্তরাঞ্চলে টিগ্রায় অঞ্চলে সেখানকার শাসক দলের প্রধান বলেছেন যে সাম্প্রতিক লড়াইয়ের সময় আটক ১০০০ সরকারি সৈন্যকে তারা মুক্তি দিয়েছেন।

টিগ্রায় পিপলস লিবারেশন ফ্রন্টের নেতা ডেব্রেটসিওঁ গেব্রেমাইকেল শুক্রবার রাতে স্যাটেলাইট ফোনে রয়টার্সকে বলেছেন তারা নিম্ন-পদস্থ ১০০০ সৈন্যকে মুক্তি দিয়েছে। তিনি বলেন, “৫,০০০ ‘এর ও বেশি সৈন্য আমাদের সঙ্গে রয়েছে এবং আমরা পদস্থ কর্মকর্তাদের আটক রাখছি যারা বিচারের সম্মুখীন হবেন”।

তিনি বলেন শুক্রবার আমহারা অঞ্চলের সঙ্গে টিগ্রায়ের দক্ষিণ সীমান্তে সৈন্যদের গাড়িতে করে নিয়ে যাওয়া হয় তবে তিনি বলেননি কারা তাদের গ্রহণ করেছে এবং এই মুক্তির বিষয়টি কি ভাবে রফা করা হয়।

নিরপেক্ষ কোন সুত্র থেকে রয়টার তাঁর বক্তব্য নিশ্চিত করতে পারেনি। একজন সামরিক মুখপাত্র বলেন শনিবারে তাকে তাত্ক্ষণিক ভাবে মন্তব্যের জন্য পাওয়া যায়নি এবং আমহারার অঞ্চলের আঞ্চলিক প্রশাসনের মুখপাত্র বলেছেন এই মুক্তি সম্পর্কে তাঁর কাছে কোন তথ্য নেই।

প্রধান মন্ত্রী আবি আহমদেরে দপ্তরের কর্মকর্তারা এবং টিগ্রায়ের ব্যাপারে সরকারি টাস্ক ফোর্স ফোনের কোন জবাব দেয়নি।(রয়টার্স)

Source link

Attachments